শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

বাংলাদেশ কোষ্টগার্ড পশ্চিম জোন ঘুর্ণীঝড় ইয়াস মোকাবিলায় সচেতনামুলক প্রচারনা

বাংলাদেশ কোষ্টগার্ড পশ্চিম জোন ঘুর্ণীঝড় ইয়াস মোকাবিলায় সচেতনামুলক প্রচারনা

জিএম, আজম, দাকোপ (খুলনা) প্রতিনিধি:
বাংলাদেশ কোষ্টগার্ড উপকুলীয় এলাকার পশ্চিম জোনের আওতায় ঘূণীঝড় ইয়াস এর ক্ষয় ক্ষতি কমিয়ে অনার লক্ষে নিরলস কাজ করে যাচ্ছে। জোনের সকল নদীতে মাছ ধরা নৌকা, ট্রলার, ও কার্গো জাহাজ নিরাপদ আশ্রয়ে যাওয়ার নিদেশনা প্রদান করা হয়েছে।

ঘূর্নীঝড় সম্পর্কে বিভিন্ন সচেতনামুলক প্রচারনার পাশাপাশি উপকুলীয় এলাকার হতদরিদ্র অসহায় মানুষদের আশ্রয় পৌছানো ও জরুরী ত্রানসামগ্রীর ব্যবস্থা নিশ্চিত করেছে এবং মাইকিং করাসহ নানা কার্যক্রম গ্রহন করেছে কোষ্টগার্ড পশ্চিমজোন। সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ এলাকায় ঘুর্ণী ঝড়ের ক্ষতি কমিয়ে অনার লক্ষে একটি বিশেষ দল প্রেরন করেছে।

এবং খুলনা জেলা কয়রা এলাকার গাবুরা থেকে স্থানীয় জনগনকে মুন্সিগঞ্জ আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে এবং সেবা প্রদানের জন্য মেডিকেল টিম প্রস্তুত করে রাখা হয়েছে। কোষ্টগার্ডের কয়েকটি বিষেশ টিম যেমন ড্রাইভিং টিম, সার্চ এন্ড বেসকিউ টিম,ইর্মাজেন্সি সেকশন, ফাষ্ট এউড টিম সহ কোষ্টগার্ডের সকল বোট ও জাহাজ সমুহ ঘূর্ণী জড় ইয়াস কার্য পরিচালনা করার লক্ষে সর্বদা প্রস্তুত রয়েছে এবং উদ্ধার ও ত্রান বিতরনের জন্য একটি ভল গেট , ১০টি ইঞ্জিনচালিত বোড ভাড়া করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com